শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১০:২৩ অপরাহ্ন

আপডেট
হালুয়াঘাটে আরাফাত জামে মসজিদে সভা 

হালুয়াঘাটে আরাফাত জামে মসজিদে সভা 

হালুয়াঘাটে

মো. আব্দুল মান্নান  : আমাদের বাড়ির মসজিদে অর্থাৎ ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার মধ্য নড়াইল গ্রামে আরাফাত জামে মসজিদে ৪র্থ বার্ষিক ইসলামী মহাসম্মেলনে ১৪ নভেম্বর রাতে বয়ান করেন, টঙ্গী গাজীপুরা কেন্দ্রীয় জামে মসজিদের খতীব মিষ্টভাষী বক্তা মাওলানা ক্বারী আবু হানিফা সিকদার। সালাম বিষয়ে ইসলামিক হামদ নাত ও গজলের সংমিশ্রণে অত্যন্ত চমৎকার বয়ান করেছেন তিনি। উনার আগে বয়ান করেছেন জুনাইদ আহমদ ফুলপুরী। তিনি রাসূলের প্রতি মহব্বত বিষয়ে গুরুত্বপূর্ণ বয়ান করেন। হযরত সাহাবায়ে কেরামের মহব্বতের নমুনা তুলে ধরেন। উনার আগে জামিয়া হুসাইনিয়া দারুল উলূম মাঝিয়াইলের মুহতামিম সভার সভাপতি পীরে কামিল শায়খুল হাদীস আমাদের সকলের মুরুব্বি মাওলানা নূর হুসাইন দামাত বারাকাতুহুম বয়ান করেছেন।
হুজুরের আগে ‘সন্তানকে মানুষ করতে হলে করণীয়’ সম্পর্কে মাহফিলের সহ-সভাপতি হিসেবে এ প্রতিবেদক সংক্ষিপ্ত বয়ান করেন।  এছাড়া প্রধান বক্তা অনেক গুরুত্বপূর্ণ বয়ান করেছেন। দোয়া চেয়ে মাহফিল করা যে কতটা কঠিন সে বিষয়ে  বিশেষ অতিথি হিসেবে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন আমাদের নড়াইল ইউপি চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন মানিক। তিনি মসজিদটির প্রতি সবাইকে বিশেষভাবে খেয়াল রাখার আহ্বান জানান। উপস্থাপনায় ছিলেন অত্র আরাফাত জামে মসজিদের ইমাম ক্বারী আব্দুল হালিম। মাহফিলটি খাইরুল ইসলাম, সাইফুল ইসলাম, রতন মিয়া ও সারোয়ার হুসাইন এলাকাবাসীকে নিয়ে কঠোর পরিশ্রম করে আঞ্জাম দিয়েছেন।
এজন্য তাদের প্রতি আন্তরিক দোয়া রইলো। মঞ্চে নড়াইলের প্রবীণ শিক্ষক কুবাদুজ্জামান স্যার ও হালুয়াঘাট মহিলা কলেজের শিক্ষক মোফাজ্জল স্যার উপস্থিত ছিলেন। এর উপস্থাপক হিসেবে থাকার কথা ছিল মামাতো ভাই হাফেজ মাওলানা মনিরুল ইসলাম। কিন্তু তিনি অসুস্থ। বর্তমানে  ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি অবস্থায়  চিকিৎসাধীন আছেন। তিনি সকলের দোয়া চেয়েছেন। এছাড়া মাহফিলের প্রধান অতিথি হালুয়াঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান স্নেহের মাহমুদুল হক সায়েম বিশেষ কাজে উপজেলার বাইরে থাকায় মাহফিলে যোগদান করতে পারেননি। লোকজনের উপস্থিতি আলহামদুলিল্লাহ ভাল ছিল। সব মিলিয়ে মাহফিল  সুন্দর ও সার্থক হয়েছে।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |